রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা (Royal tulip sea pearl beach resort)

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা


রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা (Royal Tulip Sea Pearl Beach Resort And Spa) বিশ্বের সববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারে ইনানী বিচে গড়ে উঠেছে ফাইভ স্টার হোটেল।একপাশে কক্সবাজারে সমুদ্র সৈকত আর অন্য পাশে পর্যটকদের স্বাগতম জানাতে প্রস্তুত স্পেনীয় স্থাপত্যরীতিতে নির্মিত লাক্সারিয়াস এই ফাইভ স্টার রিসোর্টটি। 

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা প্রায় ৫০ বিঘা জায়গা জুড়ে অবস্থিত।এই রিসোর্ট এর ভিতরে এবং বাহিরে এমনভাবে তৈরি করা হয়েছে যা বিশেষভাবে চোখে পড়ে সবার, যাতে করে হোটেলে আগত অতিথিদের কাছে এক রাজকীয় অনুভূতি এনে দেয়।

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা এর রুম গুলোঃ 

এই লাক্সারিয়াস ফাইভ স্টার রিসোর্টে রয়েছে ৪৯৩ টি কক্ষ।এখানে হিল ভিউ ও সি ভিউ এই দুই রকম ভিউয়ের মিশ্রনে রয়েছে সুপেরিয়র কক্ষ। 

এখানে প্রিমিয়াম সি ভিউ স্যুইটে মিলবে কিচেন, ডাইনিং ও লিভিং এরিয়া। আর প্যানারমিক সি ভিউ স্টুডিও স্যুইটে মিলবে ডাইনিং, কিচেন, লিভিং এরিয়া এবং বেলকনি। 

এইখানে রয়েছে দুই ধরনের ভিন্ন আয়তনের এক্সিকিউটিভ স্যুইটেও রয়েছে একই ধরনের সুযোগ-সুবিধা। রিসোর্টে আছে আলাদা করে লিভিং স্পেস, তিনটি ওয়াশরুম, সৈকতমুখী ব্যালকনি, একটি চিলড্রেন্স রুম এবং একটি মাস্টার বেডরুম। এছাড়াও এই রিসোর্টে বিশেষ ব্যক্তিদের জন্য রয়েছে প্রেসিডেন্সিয়াল স্যুইট। 

এখানে রয়েছে বিশাল আয়তনে রাজসিক অন্দরসজ্জা  ও ফার্নিচারের পাশাপাশি এখানে রয়েছে বড় একটি বারান্দা। এই রিসোর্টে এছাড়াও নবদম্পতিদের জন্য রয়েছে লাক্সারি হানিমুন স্যুইট, সংসারে যাবতীয় প্রয়োজনীয় সবকিছু রাখা রয়েছে এবং এর সাথে থাকছে জ্যাকুজি এবং সুইমিংপুল। 

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্টের সুবিধা সমুহঃ

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এর প্রত্যেকটা রুমে আলাদা করে রাখা আছে টি/কফি মেকার, পানির বোতল, মিনি ফ্রিজ, টিভি, শাওয়ার কিউবিকল এবং ২৪ ঘন্টা রুম সার্ভিস ও ফ্রি ওয়াইফাইয়ের ব্যবস্থা। 

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা রিসোর্টের সুযোগ সুবিধার মধ্যে রয়েছে আন্তর্জাতিকমানের বার, টেনিস, থ্রিডি মুভি হল, কফি শপ, শিশুগ্রাউন্ড, ব্যাডমিন্টন কোর্ট, সুইমিংপুল,  বিলিয়ার্ড, ওয়াটার পার্ক, ব্যায়ামগার এবং স্পা। 

রিসোর্টের আউটডোর এ্যাকটিভিটির মধ্যে রয়েছে স্নোরকেলিং,স্পিডবোট রাইড,প্যারাসেইলিং,ডি সি ফিশিং এর সুবিধা। এছাড়াও এই রিসোর্টে কোন সম্মেলন ও উৎসব আয়োজনের জন্য রয়েছে ১০ হাজার বর্গফুট বিস্তৃত জায়গা, একটি বিশাল বলরুম,আর দুটি সেমিনার কক্ষ। 

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা রিসোর্টের বিশেষ বৈশিষ্ট্য রয়েছে সেটি হল এই রিসোর্ট এর নিজস্ব সমুদ্র সৈকত রয়েছে। এই ফাইভ স্টার রিসোর্ট থেকে সামান্য অল্প দূরত্বে রয়েছে পযটর্কদের ভ্রমণে অন্যতম আকর্ষণ দরিয়া নগর, হিমছড়ি ঝর্ণা ও বার্মিজ মার্কেট। 

খোলামেলা জায়গায় এবং মুক্তমঞ্চ থাকার কারণে ডেস্টিনেশন ওয়েটিং, ফ্যাশান শো,গালা নাইট,সমবেশ,ফ্যামিলি প্রোগ্রাম,সভা যে কোন ধরনের ইভেন্ট আয়োজন করা যায় এই রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা রিসোর্টে। 

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্টের খরচ, কিভাবে যাবেন ও কোথায় খাবেনঃ 

খরচঃ

এই ফাইভ স্টার রিসোর্টে বিভিন্ন ক্যাটাগরির রুম আছে। এসব রুমে কোন একটিতে রাত্রিযাপন করতে হলে আপনাকে ১২ হাজার থেকে ১ লাখ ১৮ হাজার টাকা পর্যন্ত গুনতে হবে। এছাড়াও এখানে সারা বছর বিভিন্ন ধরনের ছাড়ের ব্যবস্থা থাকে।আমাদের মাধ্যমে বুকিং করলে স্পেশাল ডিস্কাউন্ট পাবেন।

কিভাবে যাবেনঃ

ঢাকা থেকে কক্সবাজারে সড়ক পথ, রেলপথ বা আকাশ পথে যাওয়া যায়। ঢাকা থেকে কক্সবাজারগ্রামী বাসগুলোর মধ্যে রয়েছে এস আলম পরিবহন, এস আলম মার্সিডিজ বেঞ্চ, হানিফ এন্টারপ্রাইজ, সোহাগ পরিবহন, গ্রিন লাইন, মর্ডাণ লাইন,শ্যামলী পরিবহন ইত্যাদি উল্লেখযোগ্য। শ্রেণী ভেদে প্রতিটি বাসের সিটের মূল্য ৯০০ টাকা থেকে ২'৫০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। 

ঢাকা থেকে ট্রেনে কক্সবাজার ভ্রমণ করতে চাইলে কমলাপুর বা বিমানবন্দর রেলষ্টেশন হতে সোনার বাংলা, মহানগর প্রভাতী/গোধূলি, তূর্ণা-নিশীথা,চট্টলা মেইল,সুবর্ন এক্সপ্রেস ইত্যাদি করে চট্রগ্রাম যেতে পারেন। এরপর চট্টগ্রামের নতুন ব্রিজ এলাকা দামপাড়া, অলংকার মোড় ও সিনেমা প্যালেস বাসস্ট্যান্ড থেকে হানিফ, এস আলম, ইউনিক ইত্যাদি বিভিন্ন ধরনের বিভিন্ন মানের বাস পাবেন। এখান থেকে বাস ভাড়া ৩৫০ টাকা থেকে ৮০০ টাকা নিবে রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা রিসোর্টে যাবার জন্য।

এছাড়াও বাংলাদেশ বিমান, ইউ এস বাংলা, নভোএয়ার, এয়ার এসট্রা ঢাকা থেকে সরাসরি কক্সবাজার ফ্লাইট পরিচালনা করেন। 

কক্সবাজার থেকে নিজস্ব পরিবহন করে সহজেই চলে যেতে পারেন ইনানি বীজ সংলগ্ন রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা রিসোর্টে। আর যদি আপনাদের নিজস্ব ব্যবস্থা না থাকে তাহলে কক্সবাজারে কলাতলী থেকে সিএনজি অথবা মাইক্রো ভাড়া করে সহজেই চলে যেতে পারবেন। আর এই কলাতলীতে অবস্থিত রয়েছে টিউলিপ সি পাল রিসোর্ট এর বুকিং অফিস এর মাধ্যমে রিসোর্ট এর গাড়িতে যাবার সুযোগ। 

কোথায় খাবেনঃ

খাবারের জন্য রয়েল টিউলিপে ৫টি বিশেষয়িত রেস্টুরেন্ট, ১টি  মাল্টি কুইজিন ডাইনিং, জুস বার, আইসক্রিম পার্লার রয়েছে।এখানে আপনারা দেশীয় খাবারের পাশাপাশি আপনাদের পছন্দ মতো খাবার খেতে পারবেন।

সতর্কতাঃ

যানবাহন ভাড়া হোটেল ও রিসোর্ট অন্যান্য খরচ সময়ের সাথে অনেক সময় পরিবর্তন হয়ে থাকে। এর কারণে আওয়ার কক্সবাজারে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনারা যখন ভ্রমন করতে যাবেন তখন আপনারা একটু খোঁজখবর নিয়ে বাসা থেকে বের হবেন। 

এছাড়াও আপনাদের সুবিধার ক্ষেত্রে বিভিন্ন মাধ্যমে হোটেল, রিসোর্ট,  যানবাহনের মোবাইল নাম্বার দিয়ে থাকে।এই সকল মোবাইল নাম্বারে কোন আর্থিক লেনদেন করার আগে যাচাই করে নেবার জন্য অনুরোধ করা হইল। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্য www.ourcoxsbazar.com দায়ি থাকবে না। 

Post a Comment

0 Comments

হোটেল সী ওয়ার্ল্ড কক্সবাজার (Hotel Sea World Cox'sbazar)