ঢাকার জনপ্রিয় রেস্টুরেন্ট (popular restaurant dhaka)

ঢাকার জনপ্রিয় রেস্টুরেন্ট


ঢাকার জনপ্রিয় রেস্টুরেন্ট এর লিস্ট অনেক লম্বা।ঢাকা যেমন মসজিদের নগরী তেমনি অলিতে গলিতে হাজারো রেস্টুরেন্ট এ পরিপুর্ন এই মহানগরী।মানুষের মৌলিক চাহিদার অন্যতম হচ্ছে খাদ্য।ছোট, বড়, ধনী ও গরিব সবাই খেতে ভালো বাসে।

বিখ্যাত বার্নার্ড শ বলেছে, " খাবারের প্রতি প্রেমের চেয়ে বেশী আন্তরিক আর কোন প্রেম নাই"।

আপনি যদি খাদ্য লোভী সরি খাদ্য প্রেমী হন।তবে বাংলাদেশের রাজধানী ঢাকা হতে পারে আপনার জন্য পারফেক্ট চয়েজ।এখানে আপনি দেশি ও আন্তর্জাতিক খাবারের সেরা আইটেম গুলো পাবেন।

ঢাকার জনপ্রিয় রেস্টুরেন্ট গুলোতে পাবেন সব ধরনের খাবার।মধ্যপ্রাচ্য, থাই, চাইনীজ, ইতালিয়ান, ইন্ডিয়ান এবং বাঙ্গালী সব সুস্বাদু খাবার।প্রায় শত ভাগ হালাল খাবার এখানে পাবেন।বিভিন্ন উৎসবে, উৎসবের সাথে মিল রেখে খাবার সরবরাহ করা হয়।এমন কি প্রিয়জনদের সাথে নিয়ে একান্তে খাবারের পরিকল্পনা করতে পারেন।

বাংলাদেশের বিশেষ করে ঢাকার জনপ্রিয় রেস্টুরেন্ট এর খাবারের সুনাম রয়েছে দুনিয়া জোড়া।এছাড়া প্রতিটি শহরে ভারতীয় রেস্টুরেন্ট হিসাবে পরিচিত কিছু বাংলাদেশি রেস্টুরেন্ট রয়েছ।

ঢাকার জনপ্রিয় রেস্টুরেন্ট সেরা দশটি নিয়ে আলোচনা করবো।

এখানে ঢাকার ১০টি সেরা রেস্তোরাঁ এবং সুস্বাদু খাবার খাওয়ার জায়গাগুলির একটি তালিকা রয়েছে৷

রেস্টুরেন্টের নামের তালিকা

১।আল রাজ্জাক রেস্টুরেন্ট

২।বার বি কিউ টু নাইট

৩।ইস্তাম্বুল রেস্টুরেন্ট

৪।স্পাইস অ্যান্ড রাইছ

৫।স্পাগেটি জাজ

৬।মেইনল্যান্ড চায়না

৭।রোল এক্সপ্রেস

৮।দি এট্রিয়াম রেস্টুরেন্ট

৯।মালঞ্চ রেস্টুরেন্ট

১০।বাটন রুজ

ঢাকার সুন্দর রেস্টুরেন্ট গুলো বিস্তারিত আলোচনা করা হলো।

১।আল রাজ্জাক রেস্টুরেন্ট

ঢাকার নর্থ-সাউথ রোডে অবস্থিত।জনপ্রিয় বাংলা খাবারের সমাহার এই রেস্টুরেন্ট এ পাবেন।এই রেস্টুরেন্ট ঢাকা শহরের অভিযাত্র এলাকায় খাবার সর্বরাহ করে গর্ববোধ করে থাকে।

তাদের খাদ্য তালিকায় আছে সবধরনের মাংসের আইটেম, বিভিন্ন ধরনের মাছের সমাহার।এছাড়া চা, কফি ও রুটি পরোটার ব্যবস্থা তো থাকছেই।

এই হোটেলে মহিলাদের জন্য আলাদা খাবার কেবিন আছে।তাই এই রেস্টুরেন্ট ঢাকার স্থানীয় মহিলা, ব্যবসায়ী ও খাবার প্রেমীদের কাছে খুবই বিখ্যাত।

২।বার বি কিউ টু নাইট

আপনি যদি স্টিকের মাথায় মাংস লাগিয়ে অর্থাৎ শিক কাবাব খেতে পছন্দ করেন।তবে ধানমন্ডির বার বি কিউ টু নাইট রেস্টুরেন্ট হতে পারে আপনার সেরা চয়েজ।

গ্রিলড চিকেন, কাশ্মিরী চিকেন এবং ফালুদা আপনাকে মুগ্ধ করবে। ফ্যামেলী ফ্রেন্ডলি এই রেস্তোরা আপনাকে নিরাপদে পরিবারের সদস্যদের নিয়ে বার বি কিউ পার্টির আয়োজনে সহায়তা করবে।

৩।ইস্থাম্বুল রেস্টুরেন্ট

ঢাকার গুলশানে অবস্থিত এই রেস্টুরেন্ট।এখানে শেফ হিসাবে দ্বায়িত্ব পালন করে থাকেন তুর্কি শেফ।আন্তর্জাতিক সংস্কৃতি, খাবার ও জ্ঞানের জন্য ঢাকা দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।সেই সাথে কদর ও বাড়ছ।এই রেস্টুরেন্ট টি তুরস্ক ও মধ্যপ্রাচ্যের খাবারের জন্য বিখ্যাত।এখানে তুরস্কের জনপ্রিয় মুসরের ডাউলের সুপ্য, হালিম, রোল ও অন্যান্য খাবার পাওয়া যায়।

৪।স্পাইস অ্যান্ড রাইছ

হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের একটি সিস্টার অরগানাইজেশন।এখানে অনেক দেশের খাবার পাবেন।বিদেশী খাবারের মাঝে থাই, জাপানী, চাইনীজ, টার্কিশ এমন কি মধ্যপ্রাচ্যের খাবার ও সরবরাহ করে থাকে। 

বিশেষ করে জাপানীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে তাদের দেশীয় খাবার সরবরাহ করে।জাপানী স্বাস্থ্য সম্মত খাবার খেতে এখানে ভীর করে থাকে এবং এখানকার খাবার উপভোগ করে থাকে।এখানকার খাবার তালিকায় অনেক ডেসার্টের সরবরাহ আছে।

৫।স্পেগাটি জাজ

বাংলাদেশের সবচেয়ে অভিজাত এলাকা রাজধানী ঢাকার গুলশান অবস্থিত।এই রেস্টুরেন্ট ঢাকা শহরে ইতালিয়ান আবহাওয়া তৈরী করে।এই রেস্টুরেন্ট এ ইতালিয়ান পাস্তা ও পিৎজা ইত্যাদি অফার করে।আপনি যদি পাস্তা প্রেমী হন তবে এই রেস্টুরেন্ট হবে আপনার জন্য উপযুক্ত।

ইতালিয়ান খাবারের পাশাপাশি এখানে বাংলাদেশী খাবারও সরবরাহ করা হয়ে থাকে।স্বাস্থ্যকর পরিবেশে ঢাকা শহরে সাশ্রয়ী মুল্যে ইতালিয়ান জনপ্রিয় খাবারে স্বাদ পেতে হলে এখানে চলে আসুন।আর উপভোগ করুন সুস্বাদু বাংলা ও ইতালিয়ান খাবারের স্বাদ।

আরো পড়ুনঃ ঢাকা শহরের জনপ্রিয় বুফে রেস্টুরেন্ট

৬।মেইনল্যান্ড রেস্টুরেন্ট

এই রেস্টুরেন্ট তার মৌলিক বৈশিষ্ট্য ও খাবার পরিষেবার জন্য বেশ জনপ্রিয়।আপনি যদি চাইনীজ খাবার প্রেমী হন, তাহলে এই রেস্তোরাটি আপনার সেরা পছন্দ হতে পারে।কারণ ইতিমধ্যেই এই রেস্টুরেন্ট ঢাকা শহরে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে।সেরা প্যান এশীয় ও চাইনিজ রেস্টুরেন্ট এটি।

৭।রোল এক্সপ্রেস

আপনি যদি একজন ভারতীয় ঘরনার খাদ্য প্রেমী হন, তাহলে এই রেস্টুরেন্টটি আপনার জন্য সেরা পছন্দ। কারণ এই রেস্টুরেন্ট সবসময় গ্রাহকদের জন্য ভারতীয় আদি স্বাদের খাবার পরিবেশন করেন। 

রোল এক্সপ্রেস বাংলাদেশের বনানী ঢাকা শহরে অবস্থিত।ফুচকা,চটপটি, স্ন্যাকস, দোসা, পনির, চিকেন এবং গোলগাপ্পাসের মতো বিভিন্ন ভারতীয় খাবার রয়েছে।

আপনি এই রেস্টুরেন্টে মধ্যপ্রাচ্যের খাবারের সংস্করন বার্গার এবং তন্দুরিও খেতে পারেন। তারা গ্রাহকদের সাথে খুব বন্ধুত্বপূর্ণ আচরণ করে সেরা সার্ভিস প্রদান করছে।

৮।দি এট্রিয়াম রেস্টুরেন্ট

অভিজাত এলাকা বারিধারাতে অবস্থিত।মহাদেশীয় ও প্রাচ্য খাবার সরবরাহের জন্য জনপ্রিয়।এখানে আধুনিক পরিবেশ চাইনিজ ও থাই খাবার সরবরাহ করে থাকে।

এই খাবার গুলো অত্যন্ত জনপ্রিয় ও সুস্বাদু এবং স্বাস্থ্যকর।লাইভ গানের প্রোগ্রামের সাথে খাবার পরিবেশনের উপস্থাপনা বেশ চমৎকার।ঢাকা শহরের সংগীত প্রেমীদের কাছে বেশ জনপ্রিয় এই রেস্টুরেন্ট।

আরো পড়ুনঃ দি ক্যাফে রিও বুফে রেস্টুরেন্ট বাংলাদেশ

৯।মালঞ্চ রেস্টুরেন্ট

মালঞ্চ রেস্টুরেন্ট হলো ঢাকা শহরে বাংলা খাবার পরিবেশনের জন্য জনপ্রিয় রেস্টুরেন্ট।আপনি যদি কলেজ অথবা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হয়ে থাকেন তবে এটি কে আপনার প্রথম পছন্দের তালিকায় রাখতে হবে।

এই রেস্তোরাটি তাদের ভুনা খিচুড়ি, চিকেন কারি, কাবাব ও মাটন কারির জন্য ছাত্রদের মাঝে বেশ জনপ্রিয়।এই রেস্টুরেন্ট ঢাকা শহরের এলিফ্যান্ট রোডে অবস্থিত।এরা নায্য মুল্যে তাদের প্রতিটি খাবার সরবরাহ করে থাকে।

১০।বাটন রুজ

গুলশান এভিনিয়্যের মত জায়গায় ১০৫০০ স্কয়ার ফিটের এই রেস্টুরেন্ট বেশ বড় পরিসরে তাদের সেবা দিয়ে যাচ্ছে।এই অনেক বড় একটি রেস্টুরেন্ট।কর্পোরেট পার্টি জন্য রয়েছে বেশ বড় কনফারেন্স হল।চাইনিজ, থাই, প্রাচ্য ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন ধরনের খাবারে এক বিসস্ত প্রতিষ্ঠান হচ্ছে এই রেস্টুরেন্ট।এখানে উন্নত মানে উপমহাদেশীয় ও বাংলা খাবার ও পরিবেশন করা হয়ে থাকে।

পুরান ঢাকার জনপ্রিয় খাবার 

বিরিয়ানি, তেহারী, বাকরখানী, বিউটি লাচ্ছি, কাবাব, খিচুড়ি, মুড়িভর্তা, তন্দুরি চা, মাঠা ও বোরহানী, সোনা মিয়ার দই মিষ্টি।পাশাপাশি ইলিশ পোলাও, শাহী জিলাপী, রেশমী কাবাব ও বিভিন্ন ধরনের নান রুটি ঢাকার খাবার কে সমৃদ্ধ করেছে।

আজকের পোস্টে ঢাকার সেরা দশটি রেস্তোরাঁ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা ঢাকার সেরা দশটি রেস্তোরাঁ নিয়ে অনেক কিছুই জানতে পেরেছেন। পোস্টটি ভালো লেগে থাকলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ সবাইকে।

Post a Comment

0 Comments

হোটেল সী ওয়ার্ল্ড কক্সবাজার (Hotel Sea World Cox'sbazar)