ফ্লাই ডাইনিং কক্সবাজার (fly dining cox'sbazar)

ফ্লাই ডাইনিং কক্সবাজার


ফ্লাই ডাইনিং কক্সবাজার (Fly Dining Cox's Bazar) দেশের প্রথম ঝুলন্ত রেস্টুরেন্ট। পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতের উপকণ্ঠে সাগরের দিকে মুখ করে থাকা এই ঝুলন্ত রেস্টুরেন্ট। এই রেস্টুরেন্টে বসে খেতে খেতে দু'চোখ ভরে সমুদ্র সৈকত দেখা যাবে। কক্সবাজার সমুদ্র সৈকত পাড়ে সুগন্ধা পয়েন্ট এ এই রেস্টুরেন্ট অবস্থিত।

ফ্লাই ডাইনিং কক্সবাজার (Fly Dining Cox's Bazar) এর নান্দনিক লোকেশন ঃ

কক্সবাজার সমুদ্র সৈকত এর পর্যটকদের জনপ্রিয় স্থান  সুগন্ধা পয়েন্ট তারই পাশে গড়ে তুলেছেন ফ্লাই ডাইনিং রেস্টুরেন্ট। কক্সবাজারে হোটেল  সি-প্রিন্সেসের পাশেই অবস্থিত ফ্লাই ডাইনিং কিচেন ও রেঁস্তোরা। কক্সবাজার কলাতলী পয়েন্টের উত্তর অংশের এই উন্মুক্ত পরিবেশের রেস্তোরাঁটি কক্সবাজারের অন্যতম প্রধান আকর্ষন। এই রেস্তোরাঁর  কিচেনের পশ্চিম পাশের ক্রেনটি দেখার পর চমকে যাবেন প্রথমে। অন্যান্য রেস্টুরেন্ট গুলোতে যেমন সিঁড়ি থাকে, লিফট থাকে,এ রেস্তোরায় সিঁড়ি বা লিফট কিছুই নেই। এই রেস্তোরাটি ক্রেন দিয়ে ঝুলিয়ে উপরে নিয়ে যায়। 

ফ্লাই ডাইনিং কক্সবাজার (Fly Dining Cox's Bazar) এর ভোজনশালা ঃ

২৪ জন সিট সীমিত ডাইনিং প্ল্যাটফর্মটি যখন উপরের দিকে উঠতে শুরু করে ঠিক তখন থেকে শুরু হবে রোমাঞ্চের ষোল  কলা পূর্ণ হওয়া। নিচের কিচেনে রসনা বিলাসের দারুন একটি ট্রেলার দেখানো হবে প্রত্যেকজন অতিথিকে। ১৬০ ফুট উচ্চতায় বসে চারপাশে দৃশ্যের হাতছানি উপেক্ষা করে অর্ডার দেওয়া খাবার গুলো মুখের সামনে পর্যন্ত তুলে আনাটা হবে অভাবনীয় অভিজ্ঞতা। বিমোহিত হয়ে খাবারের স্বাদ উপভোগ করতে পারবেন।

মাথার উপরে বিশাল ছাতার মতো শেডটি সূর্যালোক থেকে রক্ষা করে ছায়া দিবে।আর আশেপাশে চারদিকে খোলা থাকবে। 

ফ্লাই ডাইনিং কক্সবাজার এর খাবারের তালিকা রয়েছেঃ তেতুলের সস, শাম্মি কাবাব, পাকোড়া বেবি কর্ন, আচার দিয়ে মোরগ পোলাও, চিংড়ি ও সসেমি টোস্ট, শাকসবজি শাসলিক, শসা ও গাজরের মিক্সড সালাদ, প্লেইন রাইস সাথে মাটন কালা ভুনা, জার্মান আলুর সালাদ। আর মিষ্টির মধ্যে রয়েছে - শেফ শাবেব চকোলেট ফাজ ও ফল কাস্টার্ড।

ফ্লাই ডাইনিং কক্সবাজার (fly dining cox'sbazar) রেস্টুরেন্টে সব ধরনের খাবার পাওয়া যায়। 

ভেজিটেরিয়ানদের জন্য রয়েছে - ভেজি ব্ল্যাক বিন এনচিলাডাস, নিরামিষ রোল এবং পানি। আরো রয়েছে পালং শাক, নেয়াপোলিটানার সাথে স্প্যাগেটি, সরিষা দিয়ে ডিমের সালাদ। ঝাল খাবারের পরে মিষ্টি খাবারের ব্যবস্থা রয়েছে। মিষ্টি খাবারের মধ্যে পাবেন ডালিম এর সাথে তাজা ফলের সালাত। 

আমিষ ভোজীদের জন্য রয়েছে - গ্রিলড সীফুড, চিংড়ি রোল, টুনা, সীফুড ফ্রাইড রাইস, টমেটো সালাদ এবং মিষ্টির ভিতরে মিশীয় চালের পুডিং। 

উল্লেখ্য যে,এই ঝুলন্ত রেঁস্তোরায় রান্না কাজে নিয়োজিত আছেন বাংলাদেশের প্রখ্যাত রন্ধনশিল্পী টান খান। 

কোন নিদিষ্ট দিন উদযাপনের বা ভিআইপিদের ক্ষেত্রে ডাইনিং-এর আছে গিফট ভাউচারের ব্যবস্থা। এছাড়াও জন্মদিনের পার্টি থেকে গান পযর্ন্ত করার ব্যবস্থা রয়েছে। তবে এগুলো অবশ্যই আগাম জানতে হবে। 

ফ্লাই ডাইনিং কক্সবাজার (Fly Dining Cox's Bazar) এর খরচ ঃ

ফ্লাই ডাইনিং এই রেঁস্তোরায় বুকিং নেওয়া হয় মলূত চারটি সময়ে। সময় গুলো হলোঃ বিকেল ৪ টা, সন্ধ্যা ৬ টা, রাত ৮ টা এবং রাত ১০ টা। এই রেঁস্তোরায় শুধু সিজন-১ এর জন্য খরচ হবে ৬ হাজার ৮৬৪ টাকা এবং বাকি সময়গুলোর জন্য ৫ হাজার ৭২০ টাকা। এই খরচে আপনি সবোর্চ্চ এক থেকে দেড় ঘন্টা দুই জন অতিথি খাওয়া-দাওয়াসহ ডাইনিং ট্রিপ সম্পন্ন করতে পারবেন।

আরো পড়ুন ঃ হিমছড়ি ঝর্ণা ও পাহাড় কক্সবাজার

ফ্লাই ডাইনিং কক্সবাজার রেঁস্তোরায় গঠন ঃ

ফ্লাই ডাইনিং ডিজাইন করা হয়েছে জামার্নিতে। পুরো ফ্লাই ডাইনিং ডেকটি লম্বার ৯ মিটার ও চওড়ায় ৫ মিটার।  ৮ টি নিচে এবং ৮ টি উপরে এভাবে মোট ১৬ টি ধাতব তারের দড়ি দিয়ে শক্ত করে বাধা পুরো প্ল্যাটফর্মটি। প্রত্যেকটা দড়ি ৪ টন করে ওজন বহন করতে পারবে। ১৬ টি দড়ি দিয়ে এই প্ল্যাটফর্মটিকে ধরে রেখেছে। তাই ওজন বহনের নিরাপত্তাহার বেড়ে যাচ্ছে ৮ গুন। 

প্ল্যাটফর্মটির মাঝে একটি সেন্টার টেবিল আছে।  চারপাশে দিয়ে মোট ২৪টি সিট রয়েছে। প্রতি রাইডে একটি সেন্টার টেবিলে মোট ৬ জন স্টাফ এবং ২৪ জন অতিথি ধরন করে। 

Post a Comment

0 Comments

হোটেল সী ওয়ার্ল্ড কক্সবাজার (Hotel Sea World Cox'sbazar)