ইনানী রয়েল রিসোর্ট কক্সবাজার (inani royal resort)

ইনানী রয়েল রিসোর্ট কক্সবাজার


ইনানী রয়েল রিসোর্ট কক্সবাজার এক রাজকীয় স্থাপনা।যা কক্সবাজারের ইনানী সি বিচের কোল ঘেঁষে অবস্থিত।এই রিসোর্ট টি ইনানী সাগরের কোল ঘেষা অপরূপ মেরিন ড্রাইভ সড়কে পাশে অনন্য নান্দ্যনিকতায় সাজানো । এই রাজকীয় রিসোর্ট পর্যটকদের কাছে খুবই জনপ্রিয় এর প্রাকৃতিক সৌন্দর্যের জন্য। এই ইনানী রয়েল রিসোর্টে বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন, হানিমুন কিংবা যে কোন কর্পোরেট ট্যুরের জন্য নিরিবিলিও চমৎকার হতে পারে আপনার প্রিয় গন্তব্য। 

লোকেশানঃ মেরিন ড্রাইভ রোড, ইনানী সী বিচ, উখিয়া, কক্সবাজার।

সাগরের মৃদু গর্জন, পাখিদের কলকাকলি, রিসোর্টের বাগানের চমৎকার ফুলেল পরিবেশ পর্যটকদের আকৃষ্ট করে। শুধু আকর্যন করা নয় পর্যটকদের মনে এক প্রশান্তির ছোঁয়া ছড়িয়ে দেয়।চমৎকার এই রিসোর্টের সামনে রয়েছে বিস্তীর্ণ সাগর সৈকত।যার নাম ইনানী সৈকত।এখানে পরিবার ও বন্ধু পরিজন নিয়ে নির্জনতা উপভোগ করতে পারবেন।কেউ যদি চিন্তা করেন কক্সবাজার ও সেন্টমার্টিনের ফিলিংস এক সাথে উপভোগ করবেন।তবে ইনানী হতে পারে আইডিয়াল চয়েস।কারনে এখানে রয়েছে বিপুল পরিমান প্রবাল।এক কথায় ইনানী কে বলা হয় প্রবালের রাজ্য।

শুধু ইনানী নয় এর আশেপাশে রয়েছে অনেক গুলো পর্যটন স্পট।সদ্য আকর্ষনীয় পর্যটন স্পট পাটুয়ার টেক।আছে হিমছড়ি, আরো আছে সানসেট পয়েন্ট, দরিয়ানগর ও ইনানী সৈকতের সংরক্ষিত বন।এই রিসোর্টের সবচেয়ে রোমান্টিক বিষয় হলো ব্যালকনিতে বসে সুর্যোদয় এবং সুর্যাস্ত দেখতে পারা।খুব ভোরে ঘুম থেকে উঠে যদি দেখেন পুরো সৈকত জুড়ে রয়েছে হাজারো লাল কাঁকড়া এর দখল তাহলে কেমন রোমাঞ্চিত হবেন।একবার কল্পনা করুন।

ইনানী রয়েল রিসোর্ট টি প্রায় আড়াই একর জায়গা জুড়ে নির্মিত। এই রিসোর্টে রাত্রিযাপনের জন্য ৮ টি পৃথক ভবনে সর্বমোট ৪৮ টি কক্ষ রয়েছে।এই রিসোর্ট টি ৩য় তলা বিশিষ্ট,প্রতিটি ভবনের নামকরণ করা হয়েছে বাংলাদেশের বিভিন্ন নদ-নদীর নামের সাথে মিল রেখে ।ইনানী রয়েল রিসোর্ট ৩৩৮ বর্গফুট আকারে প্রতিটা কক্ষে রয়েছে আরামদায়ক বিছানা, চেয়ার, এয়ার কন্ডিশন,বিশাল আকারের টিভি, টি-টেবিলে, ইন্টারকম এবং আধুনিক সকল সুযোগ-সুবিধা রয়েছে। বেলকনি যেকোন রুমের সৌন্দর্য বৃদ্ধি করে। এই রিসোর্টের প্রতিটা রুমের সামনে রয়েছে সুপসর বেলকনি।এছাড়া বেলকনি তে দাঁড়িয়ে দেখতে পারবেন দিগন্ত ছোঁয়া সাগর আর আকাশের মিতালী। রিসোর্টের সামনের বিস্তৃর্ন উদ্যানে স্থান পেয়েছে  নানান ধরনের ফুল ও শোভাবর্ধক গাছ এবং প্রকৃতিকে উপভোগের জন্য বসার ব্যবস্থা রয়েছে। 

ইনানী রয়েল রিসোর্ট কক্সবাজার কিভাবে যাবেনঃ

ঢাকা থেকে ইনানী রয়েল রিসোর্টে যেতে হলে প্রথমে আপনাদেরকে কক্সবাজার এর কলাতলীর ডলফিন মোড়ে আসতে হবে। কক্সবাজারে যাবার জন্য যে বাসগুলো যায় যেমনঃ হানিফ এন্টারপ্রাইজ, সোহাগ পরিবহন, এস আলম এর মার্সিডিজ ব্রেঞ্চ, গ্রীন লাইন, এস আলমের পরিবহনের, এসি ও নন এসি শ্যামলী পরিবহন, ইত্যাদি বাসে করে যেতে পারবেন। নন এসি বাসের ভাড়া ৯০০-১,১০০ টাকা এবং এসি বাসের ভাড়া ১,০০০-২,৫০০ টাকা তবে আপনাদের যদি বাজেট বেশি হয়ে থাকে তাহলে আপনারা আকাশ পথে যেতে পারেন। ঢাকা থেকে কক্সবাজারের বিমান ভাড়া এয়ারলাইন্স ক্লাস ও সময় ভেদে ৪,৫৯৯-১২,০০০ টাকা। 

কক্সবাজার থেকে ইনানী রয়েল রিসোর্টঃ

কক্সবাজার থেকে ইনানী রয়েল রিসোর্ট এ যাওয়ার জন্য সিএনজি,জীপ এবং ইজিপাইক পাওয়া যায়। আপনারা চাইলে জীপ রিজার্ভ নিয়ে আলোচনা সাপেক্ষ্যে ১,৫০০-২,০০০ টাকা খরচ হতে পারে । একটা জীপে ১২ থেকে ১৫ জন যাওয়া যায়। ইজিবাইক বা সিএনজিতে করে ইনানী রয়েল রিসোর্ট যেতে ২৫০ থেকে ৩৫০ টাকা খরচ হবে। কক্সবাজার কলাতলী মোড় থেকে মেরিন ড্রাইভ রোড ধরে ইনানী রয়েল রিসোর্টর দিকে যত এগিয়ে যাবেন মেরিন ড্রাইভের চারপাশের সৌন্দর্য আপনাকে ততই বিমোহিত করবে। 

ইনানী রয়েল রিসোর্ট কক্সবাজার এর রুম ভাড়াঃ

(১) ডিলাক্স টুইন      -------------------- ৭,৫০০ টাকা। 

(২) ডিলাক্স সী ভিউ  -------------------- ৮,০০০ টাকা। 

(৩) ডিলাক্স কাপল   -------------------- ৭,৫০০ টাকা। 

(৪) স্ট্যান্ডার্ড টুইন     -------------------- ৬,০০০ টাকা। 

(৫) ডিলাক্স হিল ভিউ ------------------- ৭,৫০০ টাকা। 

(৬) স্ট্যান্ডার্ড কাপল   ------------------- ৬,০০০ টাকা। 

উল্লেখযোগ্য রিসোর্ট গুলোতে সব ধরনের রুম বুকিং এর সাথে ২ জনের জন্য কমপ্লিমেন্টারি সকালের নাস্তা ও ফ্রি ইন্টারনেটসহ আরো অনেক সুবিধা রয়েছে। 

অফার ও ডিসকাউন্টঃ

বিভিন্ন ধরনের উৎসব এবং সময় অনুযায়ী ইনানী রয়েল রিসোর্ট রুম ভাড়ার উপর ডিসকাউন্টের সুযোগ - সুবিধা রয়েছে। শুধু এই রিসোর্ট নয় বাংলাদেশের ব্যবসায়ীদের সুবিধা জনক আচরণ লক্ষ্য করা যায়। কক্সবাজার অফ সিজনে প্রতিটি হোটেল রিসোর্ট ভাড়া প্রায় ৫০% কমে যায়। আবার পিক সিজনে এদের আচরণ আপনাকে অনেক পিড়া দিবে।এই সময় তারা কোন কোন ক্ষেত্রে  ২০০% বৃদ্ধি করে থাকে।

কনফারেন্স রুমঃ

ইনানী রয়েল রিসোর্টে যেকোন ইভেন্ট, পার্টি এবং কর্পোরেট মিটিং আয়োজনের জন্য আছে সুবিশাল কনফারেন্স রুম। এই কনফারেন্স রুমের প্রতিদিন ভাড়া দিতে হবে ১২,০০০ টাকা তবে ৩০ জনের অধিক আয়োজনের জন্য এই কনফারেন্স রুমের ভাড়া দিতে হবে ১৫,০০০ টাকা। 

রেস্টুরেন্ট সেবাঃ

ইনানী রয়েল রিসোর্টে খাওয়া দাওয়া জন্য রয়েছে নিজস্ব রেস্টুরেন্ট কোরাল পয়েন্ট। এই রেস্টুরেন্টে পাওয়া যাবে বাংলা ও ইন্ডিয়ান খাবার। এই ইনানী রয়েল রিসোর্টে আপনারা একত্রে ২০০ জন খাওয়া-দাওয়া করতে পারবেন। ইনানী সমুদ্র সৈকতে বেড়াতে আসা যেকোন পর্যটক রিসোর্টের অতিথি না হয়েও রেস্টুরেন্ট সুবিধা নিতে পারবেন।

ইনানী রয়েল রিসোর্ট কক্সবাজার সুযোগ-সুবিধাঃ

ইনানী রয়েল রিসোর্ট কক্সবাজার এর সুযোগ সুবিধা মধ্যে রয়েছে -

কমপ্লিমেন্টারি ফ্রুটস,ফ্রি ওয়াই-ফাই,এক্সটা বেড নেবার সুযোগ,লন্ড্রী সুবিধা, বার-বি-কিউ করার ব্যবস্থা,পানির বোতল,বাচ্চাদের জন্য কিডস জোন,২৪ ঘন্টা রুম ও রিসিপশন সাভির্স,কার পাকিং,নিরবিচ্ছিন্ন নিরাপত্তা এবং ঘুরে দেখার জন্য রেন্ট-এ-কার সুবিধা। 

সতর্কতাঃ

যানবাহন ভাড়া,  হোটেল ও রিসোর্ট ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয়ে থাকে। এর কারণে আমাদের ব্লগের প্রকাশিত তথ্য বর্তমানে সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনারা যখন ভ্রমণ করতে যাবেন তখন আপনারা একটু খোঁজখবর নিয়ে বাসা থেকে বের হবেন। এছাড়াও আপনাদের সুবিধার ক্ষেত্রে বিভিন্ন মাধ্যম থেকে মোবাইল নাম্বার দিয়ে থাকি। আপনারা এসব নাম্বারে লেনদেন করার আগে যাচাই করে নিবার জন্য অনুরোধ করা হলো। কোনো আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্য www.ourcoxsbazar.com দায়ি থাকবে না। 

Post a Comment

0 Comments

হোটেল সী ওয়ার্ল্ড কক্সবাজার (Hotel Sea World Cox'sbazar)